• বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

দিনাজপুরে অটোবাইক চালকদের ধর্মঘট পালন

LILImore Picদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে অটোবাইক চালকরা ধর্মঘট পালন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।
প্রশাসনের হয়রানী বন্ধ, দিনাজপুর-দশমাইল সড়ক, দিনাজপুর-পাঁচবাড়ী সড়কে অটোবাইক চলাচলের সুযোগ দেয়াসহ বিভিন্ন দাবীতে দিনব্যাপী বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির ব্যানারে দিনাজপুরে এ কর্মসূচী পালন করে অটোবাইক শ্রমিকরা।
এদিকে দিনব্যাপাী অটোবাইক চলাচল বন্ধ থাকায় চরম বিপাকে পড়েন শহরবাসি। অপরদিকে শহরে অটোবাইক চলাচল বন্ধ থাকায় দিনাজপুর শহর ছিল পুরো যানজটমুক্ত। শহরের কোথাও কোন প্রকার যানজট ট্রাফিক জ্যাম চোখে পড়েনি।
বুধবার (৪ অক্টোবর) সকাল ১০টা থেকে বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি দিনাজপুর জেলা শাখার নেতাকর্মীরা দিনাজপুর প্রেসক্লাবে সামনে জড়ো হয়। বেলা ১২টায় প্রেসক্লাবের সামনে ৪/৫ শতাধিক শ্রমিক সমাবেশ করে।
সমাবেশে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি জেলা শাখার সভাপতি মো. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক মো. রিয়াজুল ইসলাম রিয়াজ, অটোবাইক শ্রমিক নেতা মো. রবিউল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশে শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।
অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি জেলা শাখার সভাপতি মো. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক মো. রিয়াজুল ইসলাম রিয়াজ স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, বর্তমান ডিজিটাল সরকার দেশকে এগিয়ে নেয়ার জন্য এবং মানুষের ভাগ্যেন্নয়নের জন্য একের পর এক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। কিন্তু এক শ্রেণির মানুষ এই উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চায়।
স্মারকিলিপিতে বলা হয়, সারা দেশে হাইওয়ে রোডে অটোবাইক তথা তিন চাকার যান চলাচল বন্ধে সাড়াশি অভিযানকে আমরা সাধুবাদ জানাই। কিন্তু দিনাজপুর সরকারী কলেজ মোড় হতে হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাঁশেরহাট পর্যন্ত এটি কোন হাইওয়ে রোড নয় এবং এটি হাইওয়ে রোডের মধ্যে পড়ে না। অথচ এ রোডে অটোবাইক চলতে দেয়া হচ্ছে না। এ রোডে অটোবাইক আটকে রেখে নানাভাবে হয়রানী করা হচ্ছে। স্মারকলিপিতে বিষয়টি বিবেচনা করে পর্বের ন্যায় এ রোডে অটোবাইক চলাচলের ব্যবস্থা করতে জেলা প্রশাসক বরাবর জানানো হয়।
স্মারকলিপিতে শ্রমিক নেতারা বলেন, আমাদের উপর কোন প্রকার অন্যায় করা হলে রাস্তায় নামতে বাধ্য হবো বলে হুশিয়ারী দেয়া হয়।
এছাড়া সমাবেশে দিনাজপুর টার্মিনালে অটোবাইক চালকদের নিকট চাঁদাবাজি বন্ধ, দিনাজুপর-পাঁবাড়ী সড়কে অটোবাইক চলাচলের ব্যবস্থা করাসহ বিদ্যমান বিভিন্ন সমস্যা সমাধানের প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়। একই দাবীতে পুলিশ সুপার বরাবরও স্মারকলিপি দিয়েছে অটোবাইক শ্রমিকরা।
সমাবেশ ও বিক্ষোভ মিছিলে ৪/৫ শতাধিক অটোবাইক শ্রমিক অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ